1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ কুমিল্লায় ডায়াবেটিসে নিরাপদ রোজা এবং ঘুম ও জীবন ছন্দ শীর্ষক সেমিনার। বুড়িচং ভরাসার ইন্জি. এরশাদ গার্লস হাই স্কুলে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত বুড়িচংয়ে সড়ক দূর্ঘটনার ১যুবক নিহত বুড়িচংয়ে মোহাম্মদ আলী স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

কুমিল্লা আইএইচটি এন্ড ম্যাটস-এ স্বরস্বতী পূজা উদযাপন

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
  • ২২২ বার পড়া হয়েছে
  • মো: আবদুল আউয়াল সরকার,
    কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় কুমিল্লায়ও হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়। ঢাক-ঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখরিত হয়ে ওঠে বিভিন্ন পূঁজামণ্ডপগুলো।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি ২০২৩ খ্রিঃ) সকাল থেকে কুমিল্লা ইন্সস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) এন্ড মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ঠাকুরপাড়া কুমিল্লায় হিন্দুধর্মাবলম্বি শিক্ষার্থীরা নানা আয়োজনে স্বরস্বতী পূজা উদযাপন করেছে।

ঠাকুরপাড়া পূজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহকারি অধ্যাপক পিযুষ কান্তি সরকার। শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার, হিসাব রক্ষন কর্মকর্তা কে এম এ মোহাইমিন,প্রশাসনিক কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম,
দলাইব্রেরিয়ান মোঃ আমিনুল ইসলাম ভূইয়া,অফিস সহকারী রিপন,রফিক,তপন,রাজেস চন্দ্র দাস।

শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, নিমাই সরকার, অনির্বান রায়,শুভ,অজয়,
অপু,জয,উদ্ভোব,
শ্নেহলতা, তৃষ্ণা, লিপিকা, নুপুর প্রমুখ।

শিক্ষার্থীরা জানান, সরস্বতী হচ্ছে বিদ্যার দেবী। তাই এই পূজা করা হয়, যাতে মা বিদ্যা দেয়। সকাল থেকেই নানা আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বিদের সরস্বতী পূজার আয়োজন। বিদ্যার্থীদের জন্যই মূলত এই পূজার আনুষ্ঠানিকতা করা হয়ে থাকে। স্বরস্বতী পূজা করলে বিদ্যালাভ হয়। পূজা করার মূল কথা হলো জ্ঞানের প্রতি শ্রদ্ধা প্রকাশ করা, জ্ঞান অর্জনে আগ্রহী হওয়া।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন