1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ

বুড়িচংয়ে আদালতের রায় উপেক্ষা করে জোরপূর্বক ভূমি দখল করে ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৩৬২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

কুমিল্লার বুড়িচংয়ের জগতপুর গ্রামে মৃত আনসর আলীর ছেলে মোঃ আব্দুল অদুদের ক্রয়কৃত জমিতে জোরপূর্বক একই গ্রামের মৃত আঃ আজিজের ছেলে মোঃ নুরুল ইসলাম বেকারী গং বাড়ি ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গিয়েছে।
অভিযোগকারী মোঃ আব্দুল অদুদ জানান, তিনি ২০০৪ সালে ৪৩৩২ নং সাফকবলা দলিল মূলে মোঃ নুরুল ইসলাম বেকারি থেকে সাবেক ১৭০০, ১৭০১,১৭০৬ হাল জরিপে ৪৬০৩ দাগের ১১ শতক জমি খরিদ সূত্রে মালিক হন। পরবর্তীতে নুরুল ইসলাম বেকারি জোরপূর্বক আবদুল অদুদের খরিদকৃত ১১ শতক ভূমির মধ্যে ৩ শতক ভূমি জোরপূর্বক দখল করে ঘরবাড়ি নির্মাণ করার জন্য ইট বালি সিমেন্ট নিয়ে আসে। এতে আবদুল অদুদ বাধা প্রদান করলে তাকে ও তার পরিবারকে মারধরের হুমকি দামকি প্রদান করলে আবদুল অদুদ গত ১১/০৮/২০২১ তারিখে কুমিল্লা অতিরিক্ত বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মোঃ নুরুল ইসলাম বেকারির বিরুদ্ধে ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারা বিধান মোতাবেক প্রসিডিং করে কাজ বন্ধ রাখার আবেদন করেন। পিআর মামল নং ১২৯০/২০২১।

উক্ত মামলার পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত ১৪/০৯/২০২১ তারিখ স্মারক নং ১৬০৩ নালিশি ভূমিতে স্থিতি অবস্হায় বজায় রাখায় এবং ওসি বুড়িচং থানাকে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়ার জন্য আদেশ দেওয়া হয়।
উক্ত আদেশের পরিপ্রেক্ষিতে বুড়িচং থানার এস আই বিনোদ দস্তিদার ৩১/০৮/২০২১ তারিখে বিজ্ঞ আদালতে সরজমিন তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন। তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায় নালিশী ভূমির বেশ কিছু অংশে আবদুল অদুদ এর পকুর ও বাকি কিছু অংশে নুরুল ইসলাম বেকারির নির্মাণাধীন দালান রয়েছে। তবে কে কতটুকু জমি পাবে সে বিষয়টি জানা প্রয়োজন। অন্যথায় দখল বেখল নিয়ে যেকোনো সময় বড় ধরনের সংঘাত ও প্রাণনাশের আশংকা রয়েছে।
কবির হোসেন ও দুলাল হোসেন সহ স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ জানান-এ বিষয় নিয়ে গ্রামে অনেক সালিশী বৈঠক হয়েছে। কিন্তু নুরুল ইসলাম বেকারি সালিসীদের রায় সবসময়ই অমান্য করে আসছে।

শেয়ার করুন
আরো সংবাদ পড়ুন