1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে।

বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ

  • আপডেট করা হয়েছে শনিবার, ৪ মে, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার
ইসলামের দৃষ্টিতে যাকাত ও ছাদাকাত টেকসই দারিদ্র বিমোচনে মূখ্য ভূমিকা রাখতে পারে। এমনই চিন্তা থেকে কুমিল্লার বুড়িচং উপজেলার জগতপুর গ্রামে যাকাত ও ছাদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় মানুষকে দীর্ঘকালীন প্রকল্পের আওতায় বিতরণ কার্যক্রম ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মে) বিকেলে বুড়িচং উপজেলা সদর ইউনিয়নের জগতপুর সুবহা গাজী জামে মসজিদের মাঠ প্রাঙ্গণে এ প্রকল্প বিতরণ করা হয়।
এ বছর টেকসই দরিদ্র বিমোচনে যাকাত ও ছাদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় মানুষকে দীর্ঘকালীন প্রকল্পে জগতপুর গ্রামের সুবহা গাজী সমাজের পরিকল্পনায় উক্ত অর্থায়নে অসহায়দের মাঝে ১৩টি সেলাই মেশিন, ১ টি সিএনজি, চিকিৎসা বাবদ ২ জনকে নগদ অর্থ প্রদান, ঘর নির্মাণে ১ জন এবং ঘর মেরামতে একজনকে অর্থ প্রদান, ২জন প্রবাসীকে সহযোগিতা ও জমি পত্তন বাবদ ১জনকে অর্থ প্রদান করেন। এই বছর সর্বমোট ৯লাখ ৪০ হাজার টাকার দীর্ঘকালীন প্রকল্প বিতরন করা হয়েছে। অনুষ্ঠানে বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার। চান্দিনা উপজেলা কৃষি উপ সহকারী মো.ইকবাল হোসেন ও সংগঠনের সদস্য মো. ইমন হোসেনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের আহ্বায়ক ও কুমিল্লা সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা: জাবেদ আহমদ। উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলার বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, বুড়িচং পল্লী বিদ্যুৎ এর বোর্ড পরিচালক আলহাজ্ব মোঃ শাহাজাহান, ইসলামী ব্যাংকের লাকসাম শাখার সিনিয়ন প্রিন্সিপাল মোঃ আব্দুল হান্নান, আওয়ামী লীগের সদর ইউনিয়ন কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম, আব্দুর রব মেম্বার, আবুল হাসেম মেম্বার, যুব সমাজের পক্ষে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মাহফুজুল ইসলাম, কাশেদুল ইসলাম কুতুব। অনুষ্ঠান শুরুতে কোরআন তেলাওয়াত করেন, সংগঠনের সদস্য মো. কাউছার আহমেদ।
এ সময় যুবসমাজের মধ্যে উপস্থিত ছিলেন, জামাল মেম্বার, মো. পারভেজ আহমেদ, ইঞ্জিনায়ার সুমন, ইঞ্জিনিয়ার সবুজ, মুরাদ, সাব্বির আহমেদ, ডাঃ ইসহাক, আমিনুর রহমান বাবু, মনির, মাসিকুল, সৈকত, ফয়সাল, পিয়াস, নাঈম, বাবু, সাইফুল, আব্দুল্লাহ, সাখাওয়াত, অপু, মুন্না, জিতু সজিব, জনি, ইসহাক, রিফাত সহ উক্ত অনুষ্ঠানৈ উপদেষ্টামণ্ডলী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন