1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ

কুমিল্লায় ১৫ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে ম্যাটস শিক্ষার্থীরা

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১২০ বার পড়া হয়েছে

মোঃ আবদুল আউয়াল সরকার,কুমিল্লা

ইন্টার্নশিপ বহাল, সংগতিপূর্ণ কারিকুলাম প্রণয়ন ও সংশোধনসহ চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট অব্যাহত রেখেছে
কুমিল্লাসহ সারাদেশের মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা।

বুধবার (৩০ আগস্ট)সকাল থেকে আন্দোলনের ১৫তম দিনে বিপুল সংখ্যক শিক্ষার্থী
কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন,১২ বছর ধরে সরকারিভাবে কোনো নিয়োগ দেয়া হচ্ছে না। প্রতি বছর বিভিন্ন প্রতিষ্ঠানের সাত থেকে ১০ হাজার শিক্ষার্থী পাশ করে বের হলেও তারা চাকরি পাচ্ছেন না।
প্রতিষ্ঠানে তালা দিয়ে ক্লাস বর্জন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, অ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ গঠন করতে রংপুরেও চলছে শিক্ষার্থীদের ক্লাস বর্জন। দাবি মানা না হলে আন্দোলন আরও কঠোর করার ঘোষণা। সারাদেশের মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের অধীনে ৫০ হাজারেরও বেশি শিক্ষার্থী রয়েছে।

যুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ডিপ্লোমা মেডিকেল ফ্যাকাল্টি (ডিএমএফ) গঠন করলেও এক দশক ধরে এই পদে নিয়োগ বন্ধ করে রেখেছে সরকার। বঙ্গবন্ধুর প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয় উল্লেখ থাকলেও বাস্তবায়ন হয়নি এর কোনোটিই।

শিক্ষার্থীরা বলছেন, দেশের প্রান্তিক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডিপ্লোমা চিকিৎসকের বিকল্প নেই। তাই উচ্চশিক্ষার সুযোগ দেয়ার দাবি তাদের।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন