1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ

বুড়িচংয়ে ভাঙ্গা কালভার্টের কারণে হাজার মানুষের দুর্ভোগ

  • আপডেট করা হয়েছে শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ২৯৭ বার পড়া হয়েছে

বুড়িচং প্রতিনিধি
কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বাজেবাহের চর এলাকায় সড়কের কালভার্টটি দীর্ঘ দিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে অন্তত ১০ গ্রামের লোকজন চরম ঝঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তবে উপজেলা প্রকৌশল অফিস শিগগিরই তা মেরামতের উদ্যোগ নেবে বলে জানিয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বাজে বাহেরচর গ্রামের সড়কটিতে থাকা একটি কালভার্ট দীর্ঘদিন ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে আছে। ওই সড়কটি দিয়ে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচংয়ের দেবপুর হয়ে বাজেবাহের চর ছাড়াও হরিনধরা, জালালপুর, বাগিলারা, বাজেহুরা, রায়পুর, কাঠালিয়া, মিথিলাপুর,বাহেরচরসহ কতপক্ষে ১০ গ্রামের মানুষ চলাচল করে। কালভার্টটি যান চলাচলে অনুপযোগী থাকায় প্রতিদিন হাজার হাজার লোকজনদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় ব্যবসায়ী রিপন মিয়া ও তফাজ্জল হোসেন বলেন, রাতের আধাঁরে কিছু মাটি ব্যবসায়ী গোমতীর চর থেকে অবৈধভাবে মাটি কেটে ভারী ট্রাক যোগে এই সড়ক পথে মাটি বহন করায় সড়কটি যেমন এক দিকে ব্যবহারের অনুপযোগী,তেমনি কালভার্টটিও ভারী ট্রাকের ওজনে দিন দিন ভেঙ্গে বর্তমানে একেবারেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এ অবস্থায় গ্রামবাসী কালভার্টটি দ্রুত সংস্কারসহ এই সড়ক পথে মাটি পরিবহন বন্ধের দাবী জানিয়েছেন।
এ বিষয়ে ময়নামতি ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট মোঃ লালন হায়দার বলেন, স্থানীয় গ্রামবাসী আমাকে বিষয়টি অবহিত করেছে। জনগণের সুবিধার কথা চিন্তা করে আমি পরিষদের তহবিল থেকে অনুদান বরাদ্দ করে ইউপি সদস্যকে দ্রুত কালভার্টটি সংস্কারের নির্দেশ দিয়েছি। এ বিষয়ে শুক্রবার বুড়িচং উপজেলা প্রকৌশলী অনুপ কুমার বড়–য়া জানান, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমেই এখন জানতে পেরেছি, ব্রিজটি দিয়ে লোকজনের চলাচলের উপযোগী করতে শিগগিরই পদক্ষেপ নেয়া হবে।

 

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন