1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ

বুড়িচংয়ের শ্রীমন্ত পুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয়ে ১১ টি জিপিএ ৫ সহ শতভাগ পাস

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১৭৯ বার পড়া হয়েছে
  • গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং   প্রতিনিধি।।

সদ্য প্রকাশিত এস এস সি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলার শ্রীমন্ত পুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয় থেকে এবার ৮৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ১১ টি জিপিএ ৫ সহ শত ভাগ পাস করার গৌরব অর্জন করেছে। অপর দিকে এই বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে মানবিক বিভাগ থেকে কেউ কৃর্তিত্ব পূর্ণ সাফল্য অর্জন না করলেও ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ নুরুল ইসলাম এর মেয়ে রেবেকা সুলতানা মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে।এতে বিদ্যালয়ে শিক্ষক কলা কৌশলী মনে করেন এটি একটি বিদ্যালয়ের জন্য বিরাট অর্জন। এ ফলাফলে বিদ্যালয়ের সভাপতি, শিক্ষানুরাগী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নাল হোসেন শামীম আনন্দিত এবং গর্ব বোধ করছেন। ১৯৮৯ সালে বিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও এই প্রথম রেবেকা সুলতানা মানবিক বিভাগ থেকে তাক লাগানো ফলাফল করে বিদ্যালয়ের, শিক্ষক, মা বাবার এবং এলাকাবাসীর মুখ উজ্জ্বল করেছে।
এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মোছলেম জানান, এবছর শ্রীমন্তপুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয় থেকে ৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১১ টি জিপিএ ৫ সহ শত ভাগ পাস করে। এর মধ্যে মানবিক বিভাগ থেকে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ নুরুল ইসলাম এর মেয়ে রেবেকা সুলতানা জিপিএ ৫ পেয়ে বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে। রেবেকা সুলতানা বরাবরই ক্লাশে তার রোল ছিল ১, হাতের লেখাও খুবই সুন্দর ও পরিস্কার। অন্যদিকে এ পেয়েছে ৩০ জন, এ- পেয়েছে ৩৪ জন শিক্ষার্থী এবং বি পেয়েছে ১১ জন।
প্রধান শিক্ষক মোহাম্মদ মোছলেম এক প্রতিক্রিয়া বলেন রেবেকা সুলতানা এ ফলাফলের পিছনে রয়েছে নিয়মিত পড়াশোনা, কঠোর অধ্যাবসায়, শিক্ষকদের গাইড লাইন ফলো করার কারণে এধরণের ফলাফল সম্ভব হয়েছে। তাদের এ ফলাফলে আমরা খুশী এবং দোয়া করি তারা যেন আগামীতে আরও ভালো করে। আমাদের শ্রীমন্ত পুর এম এ ছাত্তার উচ্চ বিদ্যালয়টি একদিন শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে গণ্য হবে। প্রতিষ্ঠাতা মরহুম আব্দুছ ছাত্তার খানের স্বপ্ন পূর্ণ হবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন