1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

হেকমতিয়ারের অফিসের কাছে হামলা

  • আপডেট করা হয়েছে রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১৮৪ বার পড়া হয়েছে
  • আন্তর্জাতিক ডেক্স

কাবুলে সাবেক আফগান প্রধানমন্ত্রী গুলবুদ্দিন হেকমতিয়ারের হেজব-ই-ইসলামির অফিসে হামলা হয়েছে। তবে হেকমতিয়ারসহ সিনিয়র নেতাদের সবাই নিরাপদ রয়েছেন বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। শুক্রবার এই হামলা হয়।

হামলায় কয়েকজন প্রহরী আহত এবং দুই হামলাকারী নিহত হয়েছে বলে হেজব-ই-ইসলামি ও তালেবান সূত্র থেকে জানানো হয়েছে।

হেজব-ই-ইসলামি অফিসের পাশে অবস্থিত একটি মসজিদে হামলাটি হয়েছিল। তখন হেকমতিয়ারসহ দলের সিনিয়র নেতারা সেখানে ছিলেন। তবে তারা হামলায় কোনো ধরনের ক্ষতির মুখে পড়েননি। দলের বিবৃতিতে এবং তার নাতি ওবায়দুল্লাহ বাহির বিষয়টি নিশ্চিত করেছেন।

তালেবানের একটি সূত্র জানায়, হামলাকারীরা বিস্ফোরকবোঝাই একটি গাড়ি এনে অফিসের সামনে উড়িয়ে দেয়। বিস্ফোরণের পরপরই দুই হামলাকারী মসজিদে প্রবেশ করার চেষ্টা করলে তাদের হত্যা করা হয়।

সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে বেশ কয়েকটি বোমা হামলা ও অন্যান্য ধরনের আক্রমণ হয়েছে। এগুলোর জন্য আইএসের উগ্রাবাদীদের দায়ী করা হচ্ছে। বুধবার উত্তর আফগানিস্তানে একটি মাদরাসায় হামলা হলে শিশুসহ অন্তত ১৫ জন নিহত হয়।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন