1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে ড্রেজার ব্যবসায়ীর হামলায় সাংবাদিক আহত  বুড়িচংয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন ভোটের মাঠে এগিয়ে শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আমির হোসেন আর নেই কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম

লালমাইয়ে ফসলি জমির মাটি কাটায় জরিমানা

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ১৬৬ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার
কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়নের দৌলতপুর গ্রামে ফসলি জমির মাটি কাটার অপরাধে জমির মালিক আবদুল গফুর মজুমদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। রবিবার ২৫ ডিসেম্বর দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তার। তিনি বলেন  বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ধারা ৫-এর ১ উপধারা অনুযায়ী, পাম্প বা ড্রেজিং বা অন্য কোনো মাধ্যমে ভূগর্ভস্থ বালু বা মাটি উত্তোলন, ফসলি জমির মাটি কাটা যাবে না।
 উপজেলায় কিছু ব্যক্তি বেশ কিছুদিন ধরে দিনে ও রাতের আঁধারে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কেটে উত্তোলন করছেন, যার ফলে ফসলি জমি বিনষ্ট হচ্ছে। তাই অভিযান চালিয়ে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কৃষি জমি রক্ষায় ভবিষ্যতেও এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত রাখা হবে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছরীন আক্তার জানান, ফসলি জমির টপসয়েল কাটা আইনত দন্ডনীয় অপরাধ। টপসয়েল কাটা রোধে প্রতিদিনেই বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অপরাধীদের জরিমানা করা হচ্ছে। এ প্রক্রিয়া চলমান থাকবে বলে জানান তিনি।
শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন