1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

রোহিঙ্গা শিশুদের মিয়ানমারের কারিকুলামে শিক্ষা কার্যক্রম পরিচালনায় গুরুত্বারোপ : মার্কিন সহকারী মন্ত্রী

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ১৭২ বার পড়া হয়েছে
  • কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনকালে রোহিঙ্গা শিক্ষার্থীদের মিয়ানমারের শিক্ষা কারিকুলামে তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্বারোপ করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জুলিয়েটা ভ্যালস নয়েস। এ সময় তিনি জাতিসঙ্ঘ এবং বাংলাদেশের বিভিন্ন সরকারি সংস্থার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে তিনি উখিয়া রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, যুক্তরাষ্ট্রের সহকারী মন্ত্রী সকালে উখিয়া ট্রানজিট ক্যাম্পে যান এবং সেখানে রোহিঙ্গাদের রেজিষ্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি জাতিসঙ্ঘ খাদ্য কর্মসূচি পরিচালনাধীন ই ভাউচার সেন্টার রোহিঙ্গা শিশুদের লার্নিং সেন্টারসহ জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থা পরিচালিত বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। সেখানে তিনি রোহিঙ্গা প্রতিবন্ধী শিশু ও মহিলাদের পুনর্বাসন প্রক্রিয়া দেখেন। মার্কিন সহকারী মন্ত্রী রোহিঙ্গা শিশু ও নারীদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি উখিয়া উপজেলার রত্নাপালং গ্রামে স্হানীয় জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন। বিকেলে তিনি শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনের কার্যালয়ে সরকারি ও আন্তর্জাতিক সংস্থা সমূহের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন