1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

মির্জা আব্বাস দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র দিল দুদক

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ১৫৮ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার

প্রায় ২১ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমপশন (দুদক)।

আজ মঙ্গলবার দুদকের উপ-পরিচালক নুরুল হুদা ঢাকা বিশেষ জজ আদালতে অভিযোগপত্রটি দাখিল করেছেন। দুদক সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের নামে ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার টাকার সম্পদ পাওয়া গেছে। কিন্তু এ সম্পদের স্বপক্ষে আফরোজা যৌক্তিক কোনো দালিলিক তথ্য-প্রমাণ দিতে পারেননি। মূলত মির্জা আব্বাস ১৯৯১ থেকে ১৯৯৫ ও ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সংসদ সদস্য, মেয়র ও মন্ত্রী থাকাকালে প্রভাব খাটিয়ে ঘুষ-দুর্নীতির মাধ্যমে এই অবৈধ সম্পদ অর্জন করে।

পরবর্তীতে এসব সম্পদের বৈধতা দিতে স্ত্রী আফরোজা আব্বাসের নামে হস্তান্তর করে। আব্বাসের সহযোগি হিসেবে অবৈধ সম্পদের ভাগিদার হওয়া স্ত্রীকেও আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে সংস্থাটি।

২০১৯ সালে শাহজাহানপুর থানায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কমিশনের কর্মকর্তা মো. সালাউদ্দিন মামলাটি করেন। এরপর বেশ কয়েকজন কর্মকর্তার হাত ঘুরে দুদকের উপ-পরিচালক নুরুল হুদা এ মামলার তদন্তের দায়িত্ব পান। সম্প্রতি মামলার তদন্ত প্রতিবেদন দুদকে দাখিল করলে তা অনুমোদন করা হয়। এরপর মঙ্গলবার আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক সচিব মাহবুব হোসেন বলেন, রাজনৈতিক কোনো বিবেচনায় নয়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আইন অনুযায়ী তদন্ত শেষে অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন