1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

বুড়িচং কৃষি জমিতে অবৈধ  ড্রেজার মেশিন বসিয়ে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে ড্রেজার জব্দ 

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ১৭৫ বার পড়া হয়েছে
  • মো. জাকির হোসেন
সোমবার দুপুরে বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এর কেদারপুর এলাকায় কৃষি জমিতে অবৈধ ভাবে বালু ও মাটি উত্তোলনের অভিযোগে ইউপি চেয়ারম্যান সাহেব আলীর নির্দেশে ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
স্থানীয় মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সাহেব আলী জানান  জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এর কেদারপুর জলাশয়ের কৃষি জমিতে আবু কাউসার নামের একজনের নেতৃত্বে ড্রেজার মেশিন অবৈধ ভাবে বসিয়ে বালু ও মাটি উত্তোলন করে বিভিন্ন স্থানে ভরাটের কাজ করে আসছে। কৃষকদের অভিযোগ আবু কাউসার কিছু দিন ধরে ওই জলাশয়ে কৃষি জমিতে গভীর গর্ত করে  মাটি ও বালু উত্তোলনের ফলে আশেপাশের জমির অংশ ভেঙ্গে গর্তে পড়ে ভীষণ ক্ষতি হচ্ছে কৃষকদের জমির। যার ফলে কৃষি ফসল উৎপাদন ব্যহৃত হওয়ার মারাত্মক ঝুঁকি রয়েছে বলে কৃষক ও স্থানীয় লোকজনের মতামত। সোমবার দুপুরে স্থানীয় মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সাহেব আলীর নিকট এলাকার বহু কৃষক ড্রেজার মেশিনে মাটি ও বালু উত্তোলনে জমি, ফসলের ক্ষতি সাধিত হওয়ার অভিযোগ করেন। কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান সাহেব আলী পরিষদের সদস্য, গ্রাম পুলিশকে নির্দেশ প্রদান করেন জমি থেকে ড্রেজার মেশিন জব্দ করে নিয়ে আসার জন্য। নির্দেশের সাথে সাথে ইউপি সদস্য মোঃ জাকির ও শাহ আলম ভূইয়ার গ্রাম পুলিশ কেদারপুর জমি থেকে চলন্ত ড্রেজার মেশিন দিয়ে বালু ও মাটি উত্তোলন অবস্থায় তা জব্দ করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসে।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান সাহেব আলী বলেন যে মোকাম ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের জলাশয় সহ নানাহ এলাকায় অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে কৃষি জমি  থেকে গভীর গর্ত করে মাটি উত্তোলনের ফলে ফসল ও জমির ব্যপক ক্ষতি হচ্ছে। এধরণের অভিযোগ এলাকার অসংখ্য কৃষক করে আসছে। কৃষক ও ফসল বাঁচাতে আমি ড্রেজার মেশিন জব্দ করেছি। কৃষকদের বৃহৎ  স্বার্থে  আমি এলাকায় এধরণের অভিযান অব্যহৃত রাখবো।
শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন