1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ কুমিল্লায় ডায়াবেটিসে নিরাপদ রোজা এবং ঘুম ও জীবন ছন্দ শীর্ষক সেমিনার। বুড়িচং ভরাসার ইন্জি. এরশাদ গার্লস হাই স্কুলে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত বুড়িচংয়ে সড়ক দূর্ঘটনার ১যুবক নিহত বুড়িচংয়ে মোহাম্মদ আলী স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত ইন্দোনেশিয়া মেয়ে প্রেমের টানে বাংলাদেশে, অতপর বিয়ে।

বুড়িচংয়ে ভাঙ্গা কালভার্টের কারণে হাজার মানুষের দুর্ভোগ

  • আপডেট করা হয়েছে শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ২৭৯ বার পড়া হয়েছে

বুড়িচং প্রতিনিধি
কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বাজেবাহের চর এলাকায় সড়কের কালভার্টটি দীর্ঘ দিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে অন্তত ১০ গ্রামের লোকজন চরম ঝঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তবে উপজেলা প্রকৌশল অফিস শিগগিরই তা মেরামতের উদ্যোগ নেবে বলে জানিয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের বাজে বাহেরচর গ্রামের সড়কটিতে থাকা একটি কালভার্ট দীর্ঘদিন ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে আছে। ওই সড়কটি দিয়ে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচংয়ের দেবপুর হয়ে বাজেবাহের চর ছাড়াও হরিনধরা, জালালপুর, বাগিলারা, বাজেহুরা, রায়পুর, কাঠালিয়া, মিথিলাপুর,বাহেরচরসহ কতপক্ষে ১০ গ্রামের মানুষ চলাচল করে। কালভার্টটি যান চলাচলে অনুপযোগী থাকায় প্রতিদিন হাজার হাজার লোকজনদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় ব্যবসায়ী রিপন মিয়া ও তফাজ্জল হোসেন বলেন, রাতের আধাঁরে কিছু মাটি ব্যবসায়ী গোমতীর চর থেকে অবৈধভাবে মাটি কেটে ভারী ট্রাক যোগে এই সড়ক পথে মাটি বহন করায় সড়কটি যেমন এক দিকে ব্যবহারের অনুপযোগী,তেমনি কালভার্টটিও ভারী ট্রাকের ওজনে দিন দিন ভেঙ্গে বর্তমানে একেবারেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এ অবস্থায় গ্রামবাসী কালভার্টটি দ্রুত সংস্কারসহ এই সড়ক পথে মাটি পরিবহন বন্ধের দাবী জানিয়েছেন।
এ বিষয়ে ময়নামতি ইউনিয়ন চেয়ারম্যান এডভোকেট মোঃ লালন হায়দার বলেন, স্থানীয় গ্রামবাসী আমাকে বিষয়টি অবহিত করেছে। জনগণের সুবিধার কথা চিন্তা করে আমি পরিষদের তহবিল থেকে অনুদান বরাদ্দ করে ইউপি সদস্যকে দ্রুত কালভার্টটি সংস্কারের নির্দেশ দিয়েছি। এ বিষয়ে শুক্রবার বুড়িচং উপজেলা প্রকৌশলী অনুপ কুমার বড়–য়া জানান, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমেই এখন জানতে পেরেছি, ব্রিজটি দিয়ে লোকজনের চলাচলের উপযোগী করতে শিগগিরই পদক্ষেপ নেয়া হবে।

 

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন