1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে ড্রেজার ব্যবসায়ীর হামলায় সাংবাদিক আহত  বুড়িচংয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন ভোটের মাঠে এগিয়ে শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আমির হোসেন আর নেই কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম

বুড়িচংয়ে বোরো ধানের  সমলয়ে   চাষাবাদের ব্লক  প্রদর্শনীর শুভ উদ্বোধন  ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত 

  • আপডেট করা হয়েছে বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ১৬৫ বার পড়া হয়েছে
  • মো. জাকির হোসেন, কুমিল্লা উত্তর প্রতিনিধি 
কুমিল্লার বুড়িচং উপজেলা  কৃষি পূর্ণ বাসন  ও বাস্তবায়ন কমিটির আয়োজনে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে বুধবার দুপুরে  রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় বোরো ধানের সমলয়ে চাষাবাদ ব্লক প্রদর্শনীর উদ্বোধন  ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের শুভারামপুর গ্রামের কৃষি মাঠে  উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা এবং জমিতে আধুনিক পদ্ধতিেত সল্প সময়ে অধিক জমিতে ধানের চারা রোপন এর ব্যবহার প্রশিক্ষণ এবং  রোপন পদ্ধতি প্রদর্শন করা হয়।
বুধবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার শোভারামপুর মাঠে ৫০ একর জমিতে আধুনিক পদ্ধতিতে ধানের চারা রোপণ করার মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে  উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মিজানুর রহমান।
বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা কৃষি কর্মকর্তা বানিন রায়।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বুড়িচং উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ  আখলাক হায়দার, কৃষি বিভাগের জেলা প্রশিক্ষন কর্মকর্তা সিরাজ উদ্দিন হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ  মোহাইমেনুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মহসিন কবির,   ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক,  উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট  ইস্কান্দার আলী ভূইয়া আমির।
 আরও বক্তব্য রাখেন কৃষক গোলাম মোহাম্মদ,মোঃ জাকির হোসেন মেম্বার, অহিদুর রহমান অকি মেম্বার , আব্দুল জলিল মেম্বার বিকম,  রাসেল মিয়া মেম্বার, জসিম উদ্দিন মেম্বার,  উপসহকারী কৃষি কর্মকর্তা যথাক্রমে  সুলতানা ইয়াসমিন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নিখিল চন্দ্র শীল, ফখরুল ইসলাম, মিজানুর রহমান ভূইয়া, ফারুক আহমেদ ভূইয়া, বিল্লাল হোসেন, বিলকিস আক্তার, আলমগীর হোসেন, ফরহাদ মাজার, মনোয়ার বেগম, ইস্ররাফি মিয়া ও আব্দুল জলিল প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন যৌথ ভাবে    উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ভুইয়া ও মোঃ ওমর ফারুক। আলোচনা সভা শেষে অনুষ্ঠানের সকল অতিথি আধুনিক পদ্ধতিতে কৃষকদের জমিতে ধানের চারা রোপন পদ্ধতি ও প্রদর্শন করে  উদ্বোধন করেন।
আধুনিক পদ্ধতিতে সমলয়ে  চাষাবাদের আওতায় ১০৯ জন উপকারভোগী কৃষকের জমিতে ধানের চারা রোপণ করা হয়।
 প্রধান অতিথি    কুমিল্লা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মিজানুর রহমান তার বক্তব্যে বলেন আগামীতে আমাদের বাংলাদেশে এমন দিন আসবে মেশিনে ধান লাগাবে কাটবে এবং ঔষধ স্প্রে করবে। কৃষক বা মানুষেরা আর কাজ করতে হবে না। মানুষের কৃষির সমস্ত কাজই মেশিন করবে।
শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন