1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল প্রতিহিংসার নতুন দৃষ্টান্ত’

  • আপডেট করা হয়েছে বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ১২২ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার

ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল প্রতিহিংসার এক নতুন দৃষ্টান্ত বলে বিবৃতি দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

বুধবার (৪ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ওই মন্তব্য করেন।

তাদের দ্রুত মুক্তির দাবি জানিয়ে জেএসডির নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, ‘সরকার বিরোধী দলের নেতাদের সাথে যে আচরণ করছে, প্রতিশোধ ও জিঘাংসাকে রাজনৈতিক পরিসরে যেভাবে হাজির করছে, প্রজাতন্ত্রের জন্য তা খুবই কলঙ্কজনক।’

জেএসডির বিবৃতিতে আরো বলা হয়, জামিন প্রাপ্তি গ্রেফতার রাজনীতিবিদদের মৌলিক অধিকার। বারবার এ অধিকার অগ্রাহ্য করে আইনের শাসন ও সংবিধানকেই অসহায় করা হচ্ছে। রাজনীতিকে রাজনীতি দিয়ে মোকাবিলা করতে হয়। রাষ্ট্রীয় বল প্রয়োগ করে মোকাবেলা করা মূলত রাজনৈতিক দেউলিয়াত্বেরই বহিঃপ্রকাশ। এর মাধ্যমে বরং সরকার নিজেকেই চরম কর্তৃত্ববাদী প্রকাশ করছে।

নেতাদ্বয় বলেন, ক্ষমতা ধরে রাখতে বিরোধীদের হত্যা করা, ষড়যন্ত্র করে গায়েবি মামলা দেয়া, দীর্ঘদিন অন্তরীণ রাখাসহ মধ্যযুগীয় নিপীড়নের অপসংস্কৃতি দেশে ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে।

‘অতীতের দলীয় স্বৈরাচার, সামরিক আইন জারির বিভীষিকা, ক্ষমতালিপ্সায় গণতন্ত্র ও বিচার বিভাগের স্বাধীনতা হনন করার অনিবার্য পরিণতিতে শাসকদের রক্তাক্ত পতন থেকে কেউ শিক্ষা নিচ্ছে না।’ বিবৃতিতে বলা হয়।

নেতৃদ্বয় আরো বলেন, এ অবস্থা থেকে উত্তরণের জন্য গণমুখী রাষ্ট্রব্যবস্থা প্রবর্তন করা, গণশাসনের মাধ্যমে গণতান্ত্রিক ও মানবিক রাষ্ট্রবিনির্মাণের রাজনীতি হাজির করা আমাদের সকলের রাজনৈতিক দায়িত্ব।

উল্লেখ্য, নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষে দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয়। পরে হাইকোর্টের পক্ষ থেকে তাদের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়। এ রায়ের পর রাষ্ট্রপক্ষ তা স্থগিত করার জন্য আপিল করেছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন