1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

‘প্রতিবন্ধীরা বোঝা নয়, তাদের পরিচর্যার ভার নিয়েছে সরকার-বাহাউদ্দিন বাহার

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
  • ১২৯ বার পড়া হয়েছে
  • কুমিল্লা প্রতিনিধি

প্রতিবন্ধীদের বোঝা মনে না করে তাদের সঠিক পরিচর্যা এবং লালন পালনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে তৈরী করা যেতে পারে বলে উল্লেখ করে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের যে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন এই যাত্রায় প্রতিবন্ধীরাও অংশ নিতে পারে। আগেই তাদের পরিচর্যার ভার নিয়েছে বর্তমান সরকার। আগামীতেও তারা যেন বোঝা না হয়ে দেশের সম্পদ হিসেবে পরিগণিত হয় সে জন্য সরকার সব সময় সচেষ্ট আছে। তিনি গতকাল কুমিল্লায় জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষ্যে কুমিল্লা টাউন হল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উন্নয়ণ ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজ সেবায়- এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবছর সারাদেশের ন্যায় কুমিল্লাতেও জাতীয় সমাজ সেবা দিবস উদযাপন করা হয়েছে। সকালে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া টাউন হল মিলনায়তনে আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।
আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য নারীনেত্রী বীর মুক্তিযোদ্ধা পাপড়ী বসু, জাতীয় অন্ধ কল্যাণ সমিতির কুমিল্লা সাধারণ সম্পাদক আব্দুস সেলিম, পেইজ ডেভেলপমেন্ট লিঃ এর নির্বাহী পরিচালক লোকমান হাকিম, অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান।
এছাড়া দিবসটি উপলক্ষ্যে আদর্শ সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় পৃথক পৃথক ভাবে অনুষ্ঠান আয়োজন করা হয়। আলোচনা সভা, র‌্যালি, শ্রবণযন্ত্র, ছড়ি ও হুইল চেয়ার বিতরণ এবং বিশেষ সুবিধাভোগীদের প্রশিক্ষণ সনদ, অনুদান এবং পুরষ্কার বিতরন করা হয় এসব অনুষ্ঠানে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন