1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

দেশে আজ গণতন্ত্র বিলীন : টুকু

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ১৩৯ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার

আমাদের ঐক্যের মাধ্যমে যে আন্দোলন গড়ে উঠবে তাতে এই সরকারের বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, আজকে গণতন্ত্র বিলীন হয়ে গেছে, গণতন্ত্র এখন আর নেই। এখন এক গণতন্ত্র, উনি যা ইচ্ছে করেন সেটাই হয়। তাছাড়া আর কারো ইচ্ছায় চলে না। তাই আমরা একত্রিত হয়েছি, যুগপৎ আন্দোলন করছি, একজনের ইচ্ছা থেকে বেরিয়ে বহুজনের ইচ্ছের দাম দেয়ার জন্য।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি কাউন্সিলে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আগামীতে আমরা যুগপৎভাবে যে অবস্থান কর্মসূচি পালন করব। সেটা হবে ঐতিহাসিক প্রতিবাদ। সকলকে আহ্বান করছি অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে এ সরকারকে বুঝিয়ে দিন তাদের সাথে মানুষ নেই। মনে করি জনগণ অবশ্যই এই সরকারকে বিদায় করবে। জনগণের কাছে ইয়াহিয়া খান টিকতে পারেনি, আইয়ুব খান টেকেনি, এরশাদও টেকেনি, এই সরকারও টিকতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এমন কোনো জায়গা নেই যেখানে লুটপাট হয় না। সেই লুটের টাকা বিদেশে পাচার হয়ে যায়। তাদের একটি জেলার ছাত্র সংগঠনের নেতা ২ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

সাবেক এই মন্ত্রী বলেন, আমরা দশটি বিভাগীয় সমাবেশ করেছি, সেখানে নানান রকমের বাধা-বিপত্তি উপেক্ষা করে মানুষ কয়েক দিন পূর্বেই উপস্থিত হয়েছেন। এমনকি চাল-ডাল, মুড়ি-চিড়া নিয়ে সমাবেশ স্থলে এসেছেন। এর অর্থ কী? এর অর্থ হচ্ছে জনগণ এই সরকারকে আর চায় না। সুতরাং আমরা যদি ঐক্য করতে পারি আমাদের ঐক্যের মাধ্যমে যে আন্দোলন গড়ে উঠবে তাতে এই সরকারের বিদায় নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জেএসডির আ স ম আব্দুর রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি প্রমুখ।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন