1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৫:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা-৫ আসনে গণফোরামের প্রার্থী এড.আলীমূল এহছান রাসেলের মনোনয়নপত্র জমা বুড়িচং বিপাড়া মানুষের সুখে দুঃখে পাশে থাকিব — এহতেশামুল হাসান রুমি। ব্রাহ্মণপাড়া ডায়াবেটিক সমিতি উদ্যোগে ডা: যোবায়দা হান্নান এর মৃত্যুবার্ষিকী পালন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগের চুড়ান্ত তালিকা প্রকাশ আব্দুস সাত্তার ভুঁইয়ার স্মরনে রংধনু সাহিত্য সংস্কৃতি পরিষদের আলোচনা ও দোয়া মাহফিল কুমিল্লায় বাসের ধাক্কায় ভ্যান চালক নিহত হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ঢাকায় কমলান্ক সাহিত্য একাডেমির স্বর্ন পদক প্রদান আলোচনার মাধ্যমে তফসিল পিছনের সুযোগ আছে –ইসি আনিসুর রহমান মাদকাসক্তদের পুর্নবাসনের উদ্দেশ্য কুমিল্লায় সেমিনার

দাউদকান্দির লক্ষ্মীপুরে মাদ্রাসার ছাত্র রিফাত নির্যাতনের শিকার।

  • আপডেট করা হয়েছে বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
দাউদকান্দির লক্ষ্মীপুরে মাদ্রাসার শিক্ষক দ্বারা
অবুঝ ছাত্র রিফাত নির্যাতনের শিকার হয়েছে।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে সবাই বলাবলি করছে, শিক্ষক তো এমন হতে পারেন না! সে শিক্ষক নামের কলঙ্ক। কচি এই বাচ্চাটির উপর এমন নির্মম প্রহার কি করে মেনে নেওয়া যায়?
চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বায়েক গ্রামের ওমান প্রবাসী মোঃ আবুবকরের পুত্র মোঃ রিফাত হোসেন (১১)। সে গত তিন মাস আগে ২০৩০ টাকা ফিঃ দিয়ে ভর্তি হয়, দাউদকান্দি উপজেলার লক্ষ্মীপুর জামিয়া ইসলামিয়া মদিনাতুল উলুম মাদ্রাসায়।

পড়াশোনা ভালোই চলছিল ছেলেটির। কিন্তু গত ১৮, ১৯ ও ২০ সেপ্টেম্বর টানা ৩ দিন পড়া না পারার অজুহাতে মাদ্রাসার শিক্ষক হাফেজ আরিফুল ইসলাম এমনভাবে বেত্রাঘাত করে রিফাতকে, যা ভাষায় প্রকাশ করার মত নয়। ছেলেটির পুরো শরীরে আঘাতের চিহ্ন-যা দেখে পাষাণ মানুষও কষ্ট পাবে।

আজকে রিফাতের মা তাকে নিয়ে আমাদের এখানে এসে কান্নায় ভেঙে পড়েন। তিনি ওই নির্যাতনকারী শিক্ষকের বিচার দাবি করেন। তিনি বলেন, ‘আমি প্রায় ৩ মাস আগে এই মাদ্রাসায় হেফজ বিভাগে আমার ছেলেকে ভর্তি করি। আমার স্বামী প্রবাসে থাকার পরও প্রতি মাসে আমি নিজে এসে মাদ্রাসার বেতন ও আবাসিক খরচ পরিশোধ করে আসছি। কিন্তু গত তিনদিন ধরে পড়া না পারার বাহানায়, হুজুর আমার ছেলেকে প্রচণ্ড মেরে শরীর জখম করে ফেলেছে। রিফাত এখন খুবই অসুস্থ। তার শরীরের আঘাত দেখে আমার কলিজা ফেটে গেছে। তাকে আমি ডাক্তার দেখিয়েছি। ডাক্তার বলেছে, চিকিৎসা শেষে আমাকে আইনের আশ্রয় নিতে বলেছে। তিনি আরও বলেন, ‘আমার ছেলেকে আল্লাহ পাক বাঁচিয়ে রেখেছেন। আর একটু হলে সে মরেই যেতে। তার চিৎকারে একটুও মন গলেনি পাষণ্ড হুজুর আরিফুলের। আমি আমার সন্তানের উপর এমন নির্মম প্রহারের বিচার চাই’।

এদিকে হাফেজ আরিফুল ইসলামের সঙ্গে ০১৮৮৪০০৬৮২০ নম্বরে যোগাযোগ করা হলে, তিনি
মারধরের কথা স্বীকার করেন এবং এই নির্যাতনের জন্য অনুতপ্ত হন। তিনি আরও বলেন, রাগের বশে এমন কাণ্ড আমি ঘটিয়ে ফেলেছি। এমন কাজ আর কখনও করবো না’।
এব্যাপারে “নিরাপদ চিকিৎসা চাই’, কুমিল্লা জেলার দপ্তর সম্পাদক মোঃ তৈয়ব আলী বলেন,’ বিষয়টি শোনার পরপরই আমি ওই শিক্ষকের সাথে যোগাযোগ করি, সে নির্যাতনের কথা স্বীকার করে। সে আমাকে বলে, আমার মাথা ঠিক ছিল না, তাই আমি এমন কাজ করেছি। এমন ভুল আর হবে না’। মোঃ তৈয়ব আলী আরও বলেন, ‘এই টানা ৩ দিনের মারধরের পেছনে আরও কোন বিষয় আছে কি না, তা তলিয়ে দেখার প্রয়োজন রয়েছে’।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন