1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

জরইন স্টুডেন্টস ফোরামের উদ্যোগে গুণিজনদেরকে রত্ন সম্মাননা প্রদান

  • আপডেট করা হয়েছে শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ৩৪৬ বার পড়া হয়েছে
  • বুড়িচং প্রতিনিধি
জরুইন স্টুডেন্টস ফোরামের উদ্যোগে গুণজনদেরকে “জরইন রত্ন” সম্মাননা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় জমকালো আয়োজেনের মাধ্যমে এই সম্মাননা প্রদান করা হয়েছে। জরুইন গ্রামের কৃর্তি সন্তানদের মধ্যে গ্রামের উ্ন্নয়ন ও বেকারত্ব দূরীকরণের জন্য অবদান রেখেছে এবং শিক্ষার আলো প্রসারে যারা অবদান রেখেছে তাদেরকে দুটি ক্যাটাগরিতে এই সম্মাননা প্রদান করা হয়।
  গ্রামের কর্মজীবী ও প্রবাসী দুই ক্যাটাগরিতে জরইন রত্ন সম্মাননা পাওয়া চারজন হলেন ডা. বিল্লাল হোসেন (মরণোত্তর), মোঃ মোস্তফা জামান, সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, মাসুদ রানা (প্রবাসী), জসীম উদ্দিন (প্রবাসী)। গ্রামকে বেকারত্ব মুক্ত করা, শিক্ষার প্রসার, সামাজিক ও সাংস্কৃতিকভাবে এগিয়ে নিতে এই চার চারজনের অবদান অনেক।
এছাড়া শুক্রবার জরইন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্রামবাসীদের মিলনমেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে গ্রামের জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী, পাবলিক বিশব্বিদ্যালয়ে চান্স পাওয়া ২৯ জনকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও জরইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষকদের সম্মাননা জানায় গ্রামবাসী। অনুষ্ঠানে উপস্থিত গ্রামবাসী ২০২৫ সালের মধ্যে জরইনকে বাংলাদেশের মডেল গ্রামে পরিণত করার প্রত্যয় জানান। পাশাপাশি দ্রুততম সময়ে গ্রামে একটি খেলার মাঠ করার অংগীকার করেন। ২০১৮ সালে গঠিত হয় জরইন স্টুডেন্টস ফোরাম (জেএসএফ)। শিক্ষার্থীদের নিয়ে গড়া এই সংগঠন গ্রামের বিভিন্ন সমস্যা সমাধানে নিরলস কাজ করে যাচ্ছে। এরইমধ্যে গ্রামের গুরুত্বপূর্ণ পয়েন্টে সড়কবাতি বসিয়ে সারাদেশে “আলোকিত জরইন” হিসেবে স্বীকৃতি পেয়েছে। বেকারত্ব মুক্ত, পরিচ্ছন্ন ও সাম্যের গ্রাম প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে জেএসএফের সেচ্ছাসেবীরা। যাদের আর্থিক সহযোগিতা দিচ্ছে গ্রামের বিত্তবান, কর্মজীবী ও প্রবাসীরা। করোনাকালীন সময়েও গ্রামবাসীর পাশে ছিলো জেএসএফ।
শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন