1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণ জব্দ

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ১৪৭ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যরা। এ সময় ওই যাত্রীকে আটক করা হয়। স্বর্ণগুলোকে একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন তিনি। আটক যাত্রীর নাম জসিম উদ্দিন। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশির মাধ্যমে এ স্বর্ণ পাওয়া যায়। বিকেলে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম বিমানবন্দরে শারজাহ ফেরত এয়ার এরাবিয়ার জি৯-৫২৬ ফ্লাইটটি অবতরণ করে। এ সময় ওই যাত্রীর চলাফেরা সন্দেহজনক মনে হওয়ায় সকাল সাড়ে ১০টার দিকে তাকে চ্যালেঞ্জ করে ব্যাগ তল্লাশি করা হয়। এ সময় দুই কেজি ৯০ গ্রাম ওজনের দুটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকারসহ মোট দুই কেজি ৪২৩ গ্রাম স্বর্ণ ও বিপুল পরিমাণ প্রসাধনী উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণ, স্বর্ণবার ও স্বর্ণালংকার-এর আনুমানিক বাজারমূল্য এক কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যাবস্থাপক তাসলীম আহমেদ বলেন, ওই যাত্রীর স্বর্ণগুলো একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করেছিলেন। পরবর্তীতে তা এনএসআই টিম খুলে উদ্ধার করে। উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্স-এর কাছে হস্তান্তর করা হয়েছে। ওই যাত্রী স্বর্ণ চোরাচালানে জড়িত থাকায় ফৌজদারি মামলার মাধ্যমে তাকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন