1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ কুমিল্লায় ডায়াবেটিসে নিরাপদ রোজা এবং ঘুম ও জীবন ছন্দ শীর্ষক সেমিনার। বুড়িচং ভরাসার ইন্জি. এরশাদ গার্লস হাই স্কুলে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত বুড়িচংয়ে সড়ক দূর্ঘটনার ১যুবক নিহত বুড়িচংয়ে মোহাম্মদ আলী স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত ইন্দোনেশিয়া মেয়ে প্রেমের টানে বাংলাদেশে, অতপর বিয়ে।

কুমিল্লা জেলার বুড়িচং ও ব্রাক্ষণপাড়া উপজেলার সাংবাদিকদের দুইদিনের মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ সম্পন্ন

  • আপডেট করা হয়েছে রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১৬১ বার পড়া হয়েছে
  • বুড়িচং প্রতিনিধি

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি)’র আয়োজনে কুমিল্লা জেলার বুড়িচং ও ব্রাক্ষণপাড়া উপজেলার সাংবাদিকদের জন্য (০২-০৩ ডিসেম্বর) দুইদিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে।

আজ বিকেলে পিআইবি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক,মুক্তিযুদ্ধ গবেষক ও শিশুসাহিত্যিক মোস্তফা হোসেইন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি মোবাইল সাংবাদিকতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি মোবাইল সাংবাদিকতার ক্ষেত্রে অডিও, ভিডিও এবং ভিজুয়্যাল এর উপর গুরুত্ব দিয়ে প্রযুক্তি ক্ষেত্রে জ্ঞান অর্জনের তাগিদ দেন।

অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন,মোবাইল জার্নালিজম বা মোবাইল সাংবাদিকতার ক্ষেত্রে মোবাইল ডিভাইস ব্যবহার করে কিভাবে পেশাগত মান্নোয়ন করা সেটা নিয়ে আলোচনা করেন। তিনি মোবাইলে ফুটেজ নেওয়া ,অডিও ধারণ ও সেগুলোর ব্যবহারের কৌশল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

মোবাইলে ভিডিও শট নেওয়ার ক্ষেত্রে ওয়াইড ও লং শট, ফেস শট, ক্লোজ বা হাতের নড়া-চড়া ,সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয় আলোচনা করেন।পিআইবি’র মহাপরিচালক বলেন,মোবাইল সাংবাদিকতার ক্ষেত্রে ছবি,ব্যানার,অক্ষর ইত্যাদি ব্যবহার সম্পর্কে আলোচনা করেন। এছাড়া তিনি দর্শকের কথা মাথায় রেখে মোবাইল সাংবাদিকতা ব্যবহারের উৎকর্ষতা নিয়ে কথা বলেন।

প্রশিক্ষণার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন মাইটিভির কুমিল্লা জেলা প্রতিনিধি এবং বুড়িচং প্রেস ক্লাবের উপদেষ্টা আবু মুসা, ব্রাহ্মণপাড়া- বুড়ির সংবাদের সম্পাদকএবং ব্রাহ্মণপাড়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আহম্মদ লাভলু,বাংলার মুখের সম্পাদক মোঃ মোসলেহ উদ্দিন, বুড়িচং প্রেস ক্লাবের সভাপতি কাজী খোরশেদ আলম।

পিআইবি’র কনিষ্ঠ প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলমের সমন্বয়ে প্রশিক্ষণে কুমিল্লা জেলার বুড়িচং ও ব্রাক্ষণপাড়া উপজেলার মোট ২৮ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন