1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে ড্রেজার ব্যবসায়ীর হামলায় সাংবাদিক আহত  বুড়িচংয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ জসীম উদ্দিন ভোটের মাঠে এগিয়ে শিক্ষাবিদ অধ্যাপক মোঃ আমির হোসেন আর নেই কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম

কুমিল্লায় চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ; অবরুদ্ধ কয়েটি পরিবার

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ২৩২ বার পড়া হয়েছে

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের পাথুরিয়াপাড়া এলাকায় দীর্ঘদিনের চলাচলের রাস্তায় দেয়াল নির্মান করেছে স্থানীয় বাচ্চু মিয়া নামে এক জায়গা ব্যবসায়ী। এতে করে অবরুদ্ধ হয়ে পরেছে ওই এলাকায় বসবাসরত অন্তত ২০টি পরিবারের শতাধিক সদস্য। এ বিষয়ে ভূক্তভুগি মোঃ শওকত আকবর বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ১৭ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি শওকত আকবরসহ অন্তত ২০ টি পরিবার পাথুরিয়াপাড়া এলাকায় ভূমি ক্রয় করে দীর্ঘদিন বসবাস করে আসছে। ২০ টি পরিবারের প্রায় শতাধিক লোকজন দীর্ঘদিন যাবত একটি রাস্তা দিয়ে চলাচল করে আসছিলো।

গত ২২ আগস্ট সকাল ১০ টায় বাচ্চু মিয়া বহিরাগত কিছু লোকজন নিয়ে চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণের কাজ আরাম্ভ করে। এসময় ওই এলাকায় বসবাসরত লোকজন রাস্তায় দেয়াল নির্মাণে বাধা প্রাদন করে। বাচ্চু মিয়া ভূক্তভুগি পরিবারের লোকজনের কথা না শুনে জোর পূর্বক ওই রাস্তার দুই প্রান্তে ৫ ফুট উচু দুটি দেয়াল নির্মাণ করেন। ফলে বসাবাসরত পরিবারের সদস্যরা অবরুদ্ধ হয়ে পরে।

ভূক্তভুগি শওকত আকবর বলেন, প্রায় ৩ বছর যাবত ওই রাস্তা দিয়ে মানুষ চলাচল করে আসছে। ওই রাস্তার তিন ফুট জমি তিনি ক্রয় করেছেন। বাকী ৩ ফুট জমি দিয়ে চলাচলের জন্য সাবেক কাউন্সির সৈয়দ সোহেল পাশের লোক থেকে সমজোতার মাধ্যমে নিয়ে দেয়। বর্তমানে বাচ্চু মিয়া রাস্তায় দেয়াল নির্মাণ করায় পরিবারগুলো অবরুদ্ধ হয়ে পরেছেন।

এ বিষয়ে অভিযুক্ত বাচ্চু মিয়া বলেন, তিনি জমির মালিকের কাছ থেকে নগদ টাকায় ওই রাস্তার ভূমি খরিদ করেছেন। অন্যপাশের জমিগুলোও তার ক্রয়কৃত। তিনি নিজের খরিদকৃত ভূমিতে দেয়াল নির্মাণ করেছেন।

শেয়ার করুন
আরো সংবাদ পড়ুন