1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

কুমিল্লার বুড়িচংয়ে মিলাদুন্নবী অনুষ্ঠানে

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ১৯৮ বার পড়া হয়েছে

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি।।

২১ অক্টোবর, শুক্রবার সকাল ১০ টায়‌ কুমিল্লার বুড়িচং উপজেলাধীন আনন্দপুরস্থ হযরত শাহ্সূফী ফকির আব্দুস সালাম (রহ:) মাজার ও খানকা শরীফ প্রাঙ্গণে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কলামিস্ট ও সাংবাদিক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির বলেন, ” খালেকে কুল নে আপকো মালেকে কুল বানাদিয়া, আসমান ও জমিন কি বাদশাহী তেরে কব্জা ও এখতেয়ার মে ” অর্থাৎ বিশ্বজগতের খালেক হলেন রাব্বুল আলামীন, আর বিশ্ব জগতের মালেক হলেন রহমাতুল্লিল আলামিন । দয়াল নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পৃথিবীতে এসেছেন রহমত দেওয়ার জন্য আর আমরা তথা বিশ্ব জগত সৃষ্টি হয়েছে রহমত নেওয়ার জন্য। কোরআনের আলোকে, ” ওয়ামা কানাল্লাহু লিইউয়াজ্জিবাহুম ওয়া আন্তা ফীহিম।” অর্থাৎ দয়াল নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের মাঝে বিদ্যমান থাকায় আমরা হাজারো গুনাহ করার পরও আমাদেরকে আল্লাহ তায়ালা আজাবে লিপ্ত বা শাস্তি প্রদান করেন না । অন্যান্য নবীদের যুগে যখনই কোন গুনাহ করা হতো তখনই সাথে সাথে আল্লাহ তায়ালা তাদের ছবি/ছুরত পরিবর্তন করে হাইওয়ান জানোয়ারে পরিণত করতেন, তেমন, গুইসাপ(গুগল), শুকুর, বাঁদর, হনুমান, কাঁকড়া , কচ্ছপ ইত্যাদি ৭০ প্রকারের মানুষের গুনাহের কারণে ছুরত /ছবি পরিবর্তন করে বিভিন্ন জন্তুতে পরিণত করে ছিলেন ।কিন্তু বর্তমানে মানুষ অসংখ্য গুনাহ করার পরও দয়াল নবীজির খাতিরে মানুষের আকৃতি পরিবর্তন করা হয় না সুতরাং এই নবীজির সম্মানার্থে শুকরিয়া স্বরূপ ঈদে মিলাদুন্নবী সা: পালন করা প্রতিটি মুসলমানের দায়িত্ব। তিনি গতকাল ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

আলোচনায় অংশ নেন, খাদেমে তরিকত মাওলানা কাজী নজরুল ইসলাম নগরী, হাফেজ মাওলানা মোঃ মোশাররফ হোসেন, মাওলানা মুহাম্মদ শাহিনুল ইসলাম, হাফেজ মোঃ আবু কাউছার, মুফতি মাওলানা মুহাম্মদ রেজাউল করিম নিজামী,শাহ মিরান শাহপুরী,শরীফ উদ্দিন আনন্দপুরী, আলাউদ্দিন ও শাহিদুল ইসলাম আরিফ।

বুড়িচং, কুমিল্লা থেকে
গাজী জাহাঙ্গীর আলম জাবির ।

শেয়ার করুন
আরো সংবাদ পড়ুন