1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

কুমিল্লার তিতাসে তারুণ্যের আলোর উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও রক্তের গ্রুপ নির্ণয়

  • আপডেট করা হয়েছে সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ২৯৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লার তিতাসে তারুণ্যের আলো সংগঠনের উদ্যোগে
বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে।
ঐতিহাসিক ৭ মার্চ-এ তিতাস উপজেলার মঙ্গলকান্দিতে তারুণ্যের আলো সংগঠনের উদ্যোগে বিনামূল্যে ৬৯ জন রোগীকে চিকিৎসা সেবা এবং ৩ ‘শ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
“রক্ত দিন, জীবন বাঁচান” এই স্লোগানকে বুকে ধারণ করে এবং সংগঠনের সভাপতি মেহেদী হাসানের জন্মদিন উপলক্ষে এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

আজ সোমবার সকাল দশটায় তিতাসের মঙ্গলকান্দি ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ও এতিমখানা প্রঙ্গণে, সংগঠনের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন,
উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাও. মোঃ নুরুল আমীন।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা, কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খান।
বিশেষ অতিথি ছিলেন, উক্ত মাদরাসার সহকারী অধ্যক্ষ মাও. মোঃ সাদেক হোসেন, ‘নিরাপদ চিকিৎসা চাই’ কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক হালিম সৈকত, সংগঠনের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী মোঃ এখলাছুর রহমান মুন্সী, প্রবাসী আবিদ রাসেল ও সাংবাদিক মোঃ আলমগীর হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সুশীল সমাজ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রুহুল আমিন সরকার, সহ-সভাপতি তৈয়ব আলী, প্রোগ্রেস স্পোকেন ইংলিশ প্রশিক্ষণ কেন্দ্র গৌরীপুর শাখার সহকারী পরিচাল মোঃ কামরুল হাসান ও মাদরাসার শিক্ষকবৃন্দ।
চিকিৎসা সেবা প্রদান করেন, মানবিক ডাক্তার মোঃ কাউসার খান। যিনি করোনাকালে করোনা রোগীসহ হাজার হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজে দুই দুই বার করোনা পজেটিভ হয়েছেন। তারপরেও চিকিৎসা সেবা চালিয়ে গেছেন।

রক্তের গ্রুপ নির্ণয়ে দায়িত্ব পালন করেন, তারুণ্যের আলো সংগঠনের প্রতিষ্ঠাতা বশির আহাম্মদ, মেহেদী হাসান আল আমিন, ওমর শরীফ, স্বেচ্ছাসেবী সীমা আক্তার, খুকু মনি, মোঃ জাহিদ, মোঃ সজিব, ওমর ফারুক, মোঃ সিয়াম, মোঃ মুন্না ও অন্যান্য সদস্যরা।
আজ এখানে প্রায় ৩০০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ৬৯ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
এসময় প্রধান অতিথি কবি আলী আশরাফ খান তাঁর বক্তব্যে বলেন, ‘এই সংগঠনটি সব সময় সমাজে ভালো ভালো বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। বিশেষ করে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানের ক্ষেত্রে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করছে তারুণ্যের আলো সংগঠনের সদস্যরা। আমরা তাদের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করছি’।
অনুষ্ঠানের উদ্বোধক মাও. নূরুল আমিন তাঁর বক্তব্যে বলেন,’ তারুণ্যের আলো সংগঠনের কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। আজকের সেবা প্রদানের জন্য আমরা তাদেরকে ধন্যবাদ জানাই।
তিনি আরও বলেন,’ ভবিষ্যতে আমরা তাদের যেন কোন কাজে তাদের সাথে থাকবো-ইনশাআল্লাহ।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন