1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় নানা আয়োজনের মধ্য দিয়ে দৈনিক মুক্ত খবরের ২১তম বর্ষ উদযাপিত দাউদকান্দিতে বিকেএ কুমিল্লা (প.) জেলার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বুড়িচংয়ে নারীকে ডেকে নিয়ে গলা কেটে হত্যা আটক ৩ এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ নেতা বুড়িচংয়ে যাকাত ও ছদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়ের মাঝে প্রকল্প বিতরণ বুড়িচংয়ে কৃষি শ্রমিক ইউনিয়নের র‍্যালী অনুষ্ঠিত সাত গ্রামের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এড. রেজাউল করিম বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ

এখন যথেষ্ট বিচক্ষণতার তার সাথে কাজ করা দরকারঃ জার্মান চ্যান্সেলর

  • আপডেট করা হয়েছে সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১৮০ বার পড়া হয়েছে
  • স্টাফ রিপোর্টার

রাশিয়া এবং জার্মানির মধ্যে উত্তেজনা বৃদ্ধির ঘটনা প্রতিরোধে পশ্চিমাদের পক্ষ থেকে সর্বোচ্চ প্রচেষ্টা চালানো উচিত। গতকাল শনিবার একথা বলেছেন জার্মানির চ্যান্সেলর ওলাফ শলৎস।

একই সাতে তিনি রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ের জন্যই ইউক্রেনকে প্রয়োজনীয় অস্ত্র সরবরাহ করার কথা বলেন।

জার্মানির দক্ষিণাঞ্চলের একটি শহরে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির এক সম্মেলনের দেয়া বক্তৃতায় জার্মান চ্যান্সেলর এসব কথা বলেন।

তিনি দাবি করেন, রাশিয়ার সাথে ন্যাটো সামরিক জোটের উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে বহু মানুষ ভীত এবং এই ভীতির যথেষ্ট যৌক্তিক কারণ আছে।

তিনি রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, ন্যাটো জোট এবং রাশিয়ার মধ্যে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে মানুষের মধ্যে যে ভীতি সৃষ্টি হচ্ছে তাকে পশ্চিমাদের বিবেচনায় নেয়া উচিত।

তিনি বলেন, পশ্চিমা দেশগুলোরও উদ্বিগ্ন হওয়া দরকার যাতে রাশিয়া এবং ন্যাটোর মধ্যকার উত্তেজনা যুদ্ধের দিকে মোড় নিতে না পারে। জার্মান চ্যান্সেলর বলেন, এখন যথেষ্ট বিচক্ষণতার তার সাথে কাজ করা দরকার।

এর আগে গত মাসে তিনি একই ধরনের বক্তব্য রেখেছিলেন। তখন তিনি ইউক্রেন সংঘাতের বিষয়ে বেপরোয়া পদক্ষেপের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, কোনোভাবেই রাশিয়া এবং ন্যাটোর মধ্যে সরাসরি সংঘাত শুরু করা ঠিক হবে না।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন