1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আলহাজ্ব আব্দুস সাত্তার ভূঁইয়া স্মরণে শোকসভা ও দোয়া অনুষ্ঠান কুমিল্লা-৫ আসনে গণফোরামের প্রার্থী এড.আলীমূল এহছান রাসেলের মনোনয়নপত্র জমা বুড়িচং বিপাড়া মানুষের সুখে দুঃখে পাশে থাকিব — এহতেশামুল হাসান রুমি। ব্রাহ্মণপাড়া ডায়াবেটিক সমিতি উদ্যোগে ডা: যোবায়দা হান্নান এর মৃত্যুবার্ষিকী পালন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগের চুড়ান্ত তালিকা প্রকাশ আব্দুস সাত্তার ভুঁইয়ার স্মরনে রংধনু সাহিত্য সংস্কৃতি পরিষদের আলোচনা ও দোয়া মাহফিল কুমিল্লায় বাসের ধাক্কায় ভ্যান চালক নিহত হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ঢাকায় কমলান্ক সাহিত্য একাডেমির স্বর্ন পদক প্রদান আলোচনার মাধ্যমে তফসিল পিছনের সুযোগ আছে –ইসি আনিসুর রহমান

এক গোলেই ম্যারাডোনা আর রোনালদোকে ছুঁলেন মেসি

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ১০৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

বিশ্বকাপ ফুটবলে শনিবার মেক্সিকোর বিরুদ্ধে ৬৪ মিনিটে মাটি ঘেঁষা শটে গোল করেছেন লিওনেল মেসি। এই গোলের সাথে সাথে এবারের বিশ্বকাপে নতুন জীবন পেলেন আর্জেন্টিনার সমর্থকরা। বিশ্বকাপের শেষ ষোলোতে যাওয়ার আশা বেঁচে রইল আর্জেন্টিনার। এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোল করলেন মেসি। তিনি ছুঁয়ে ফেললেন দিয়েগো মারাডোনা ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

বিশ্বকাপে আটটি গোল রয়েছে মারাডোনার। রোনালদোরও গোল সংখ্যা আট। মেক্সিকোর বিরুদ্ধে গোল করে মেসিও আটটি গোল করে ফেললেন বিশ্বকাপে। তবে এই তিনজনের মধ্যে কম ম্যাচ খেলে আটটি গোল করেছেন রোনালদো। বিশ্বকাপে ১৮টি ম্যাচ খেলেছেন তিনি। অন্য দিকে মেসি ও মারাডোনা দু’জনেই বিশ্বকাপে ২১টি ম্যাচ খেলে আটটি গোল করেছেন।

১৯৮২ সালের বিশ্বকাপে পাঁচ ম্যাচে দুটি গোল করেছিলেন মারাডোনা। ১৯৮৬ সালের বিশ্বকাপে সাত ম্যাচে করেছিলেন পাঁচ গোল। সে বার মারাডোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। ১৯৯০ সালের বিশ্বকাপে সাত ম্যাচ খেলে একটিও গোল দিতে পারেননি দিয়েগো। ১৯৯৪ সালের বিশ্বকাপে দুই ম্যাচ খেলে একটি গোল করেছিলেন তিনি। বিশ্বকাপের মাঝেই ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে আর খেলতে পারেননি মারাডোনা।

২০০৬ সালের বিশ্বকাপে তিন ম্যাচ খেলে একটি গোল করেছেন মেসি। ২০১০ সালে পাঁচ ম্যাচ খেলে একটিও গোল করতে পারেননি মেসি। ২০১৪ সালের বিশ্বকাপে সাত ম্যাচে চারটি গোল করেছিলেন তিনি। ২০১৮ সালে চার ম্যাচে একটি গোল করেছেন মেসি। এবারের বিশ্বকাপে প্রথম দু’টি ম্যাচে দুটি গোল করা হয়ে গেছে আর্জেন্টিনার অধিনায়কের। আর একটি গোল করলে তিনি ছাপিয়ে যাবেন মারাডোনাকে।

গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামলে মারাডোনার আরো একটি রেকর্ড ভাঙবেন মেসি। সেটি হলো আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড। চারটি বিশ্বকাপ মিলিয়ে মারাডোনা খেলেছেন মোট ২১টি ম্যাচ। পোল্যান্ডের বিরুদ্ধে নামলে ২২টি ম্যাচ খেলা হয়ে যাবে মেসির।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন