1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
  3. banglarmukh71@gmail.com : admin1 :
  4. : :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী আমরা আছি মানবতার সেবায় সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সুলতানপুর ব্যাটালিয়ন ৬০ বিজিবি’ উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরণ বুড়িচং থানা পুলিশ ৫৫ কেজি গাঁজা উদ্ধার করে। ভরাসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ কুমিল্লায় ডায়াবেটিসে নিরাপদ রোজা এবং ঘুম ও জীবন ছন্দ শীর্ষক সেমিনার। বুড়িচং ভরাসার ইন্জি. এরশাদ গার্লস হাই স্কুলে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত বুড়িচংয়ে সড়ক দূর্ঘটনার ১যুবক নিহত বুড়িচংয়ে মোহাম্মদ আলী স্মৃতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত ইন্দোনেশিয়া মেয়ে প্রেমের টানে বাংলাদেশে, অতপর বিয়ে।

এক কেজি চালের দামে এক কেজি তরমুজ!

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২২৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:

বগুড়ার নন্দীগ্রামে তাপমাত্রা যেমন পাল্লা দিয়ে বাড়ছে তেমনি বাড়ছে তরমুজের দাম। কেজিপ্রতি তরমুজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। আর খুচরা দোকানে প্রতিকেজি চালও একই দামে বিক্রি হচ্ছে।

স্থানীয়রা জানান, হঠাৎ করেই নন্দীগ্রামে তরমুজের দাম বেড়ে গেছে। মাত্র এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি তরমুজের দাম ২০ থেকে ২৫ টাকা বেড়েছে। গত সপ্তাহে যে তরমুজ বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি। এখন সেই তরমুজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা কেজি।

গ্রীষ্মের তীব্র গরমে হাঁসফাঁস করছে উপজেলার মানুষ। দাবদাহ থেকে সামান্য পরিত্রাণ পেতে ইফতারে ধর্মপ্রাণ রোজাদাররা তাই তরমুজই পছন্দ করেন। কিন্তু আকাশছোঁয়া দামের কারণে এখন আর তরমুজের স্বাদ নিতে পারছেন না নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষেররা। এরই মধ্যে তরমুজের দাম সাধারণ ক্রেতাদের হাতের নাগালের বাইরে চলে গেছে। অভিযোগ উঠেছে- সিন্ডিকেট করে নন্দীগ্রামে তরমুজ ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়েছেন। সরবরাহ থাকলেও সংকটের কথা বলে তরমুজের দাম বেশি নিচ্ছেন।

তরমুজ কিনতে আসা ভ্যানচালক ঠান্ডু মিয়া বলেন, এক কেজি চাল কিনতে লাগছে ৬০ টাকা। আর এক কেজি তরমুজও কিনতে হচ্ছে ৬০ টাকা। যা সবার পক্ষে কেনা সম্ভব নয়।

তরমুজ বিক্রেতা রেজাউল করিম বলেন, তাপদাহে বর্তমানে বাজারে তরমুজের চাহিদা বেশি। আর চাহিদার তুলনায় আমদানি কম। এ জন্য আড়তে তরমুজের দাম অনেক বেশি। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন